ads

কেষ্টকে সংযত করার নির্দেশ দলনেত্রীকে, অন্যথায় চরম পদক্ষেপ I UBG NEWS


নিউজ ডেস্কঃ  বীরভূমে জোর ধাক্কা খেল তৃণমূল, এমনকি ধাক্কা সোজা কালিঘাটেও। সৌজন্যে অনুব্রত মন্ডলের মন্তব্য! রাজ্যে লোকসভা ভোট আসন্ন চড়ছে রাজনৈতিক পারদ। আর পশ্চিমবঙ্গে নির্বাচন হবে শিরোনামে অনুব্রত'র বীরভূম আসবে না তাকি হয়? তাই যথারীতি শিরোনামে বীরভূম আর বিতর্কিত কেষ্ট!

এমনিতেই প্রার্থী নিয়ে দ্বন্দ ছিল, পরে শতাব্দী রায় কেই আবার প্রার্থী করে সেই ঘরোয়া কলহ মিটিয়েছে তৃণমূল। বোলপুর আসনে শতাব্দী যে অনেকটাই এগিয়ে আছেন তা বলাই বাহুল্য, তবে ঘাড়ে নিশ্বাস ফেলছে বিজেপি। লড়াইতে আছে বামেরাও।
সাংসদ হিসেবে ভাল কাজ করেছেন শতাব্দী আর সেই কারনেই তিনি অন্যদের থেকে কিছুটা এগিয়ে। আর শতাব্দী রায়ের সব থেকে বড় সাপোর্ট অনুব্রত মণ্ডলের মত নেতা।
কিন্তু এহেন অনুব্রত মন্ডলকেই এবার কাঠগড়ায় তুলল নির্বাচন কমিশন। বিতর্কিত মন্তব্যের কারনে অনুব্রতর জনপ্রিয়তা আকাশছোঁয়া আর সেই বিতর্কিত মন্তব্যই তার সর্বনাশ করল এবার। নির্বাচন কমিশন সোজা চিঠি পাঠাল তৃণমূল কে।
চিঠির বয়ানের মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য হল “আপনাদের নেতা অনুব্রত মণ্ডলের মন্তব্য লজ্জাজনক। তাঁর মন্তব্যে নির্বাচন কমিশনের মতো সাংবিধানিক প্রতিষ্ঠানের মর্যাদা ক্ষুণ্ণ হয়েছে।” আর এই চিঠি যে সোজা তৃণমূল নেত্রীকে লক্ষ্য করে তা বলাই বাহুল্য। এই আপনি আসলে মমতা বন্দ্যোপাধ্যায়! এবার দেখার মমতা বন্দ্যোপাধ্যায় কি পদক্ষেপ নেন, বা আদেও কোন পদক্ষেপ নেন কিনা। কারন মমতা ব্যানার্জি কোন কিছুর পরোয়া না করলেও দল বা নিজের সম্মানের প্রতি সর্বদাই গুরুত্বদেন। তাই কেষ্ট কে এবার গার্ড করবেন না সতর্ক করবেন তা বলবে সময়। কিন্তু হটাৎ নির্বাচন কমিশন এমন চিঠি দিল অনুব্রতর কোন মন্তব্যের জেরে?  উল্লেখ্য ভোটের আগে বিরোধীদের নকুলদানা খাওয়ানোর নিদান দেন কেষ্ট। তার এই মন্তব্যের জেরে প্রথমে শো কজ করে নির্বাচন কমিশন। জবাব দিয়ে অনুব্রত বলেন, “নির্বাচন কমিশনও নকুলদানা খায়।” তখনও তাঁকে শো-কজ করা হয়। সব মিলিয়ে অনুব্রতকে চার বার শো-কজ করেছে কমিশন। আর এবার অনুব্রতকে সংযত হতে নির্দেশ দিয়ে সরাসরি তাঁর দলীয় নেতৃত্বকে চিঠি দিল কমিশন। যদি কাজ না হয় চিঠিতে সরাসরি অনুব্রতর বিরুদ্ধে সাংবিধানিক ক্ষমতা প্রয়োগ করবে কমিশন বলে জানা গেছে।
আর অনুব্রত মন্ডল কে যদি থামিয়ে দেওয়া যায় তাহলে বিরোধী তথা বিজেপির যে বেশ কিছুটা অ্যাডভান্টেজ হবে তা বলাই বাহুল্য।

Post a Comment

0 Comments