ads

বাবুল সুপ্রিয়র মিছিল আটকাতেই তাণ্ডব, পুলিশের ওপর হামলার অভিযোগ, জখম ওসি I UBG NEWS

ওয়েব ডেস্ক : রাজ্যের বিভিন্ন প্রান্তে বিজেপির বাইক মিছিল রণক্ষেত্রের চেহারা নেয়। বাদ গেল না আসানসোলও। এখানে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় মিছিল আটকাতেই বিজেপি কর্মী সমর্থকদের তাণ্ডব শুরুর অভিযোগ। বাবুল সুপ্রিয়র নেতৃত্বাধীন বিজেপির মিছিল ঘিরে এদিন রণক্ষেত্রের চেহারা নিল আসানসোলের বারাবনির আমডিহা মোড়। মিছিল আটকাতে গিয়ে পুলিশের সঙ্গে বিজেপি সমর্থকদের ব্যাপক ধস্তাধস্তি হয়। অভিযোগ, লাঠি নিয়ে পুলিশের উপর হামলা চালায় বিজেপি কর্মী, সমর্থকরা। লাঠির আঘাতে জখম হন ওসি। পাল্টা লাঠিচার্জ করে পুলিসও।
এই ঘটনায়  বেশ কয়েক জনকে আটক করেছে পুলিশ। এদিন নুনি মোড় থেকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় নেতৃত্বে মোটর বাইক র্যালি শুরু হয়। এরপর মিছিল যখন আমডিহা মোড়ে পৌছয় তখন আটকায় পুলিস। বাবুল সুপ্রিয়র নেতৃত্বধীন ওই মিছিল আটকাতে গেলেই পুলিসের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায় বিজেপি কর্মীদের।
এরই মাঝে বাবুল সুপ্রিয় মিছিল ছেড়ে বেরিয়ে যান। আর তারপরই পুলিসের সঙ্গে কার্যত খণ্ডযুদ্ধে জড়িয়ে পড়েন বিজেপি কর্মী সমর্থকরা। অভিযোগ, লাঠিসোটা নিয়ে পুলিশের উপর হামলা চালায় বিজেপি কর্মী সমর্থকরা। লাঠির আঘাতে জখম হন ওসি। পাল্টা লাঠিচার্জ করে পুলিসও।
আগে আইনি জটিলতায় বাতিল হয়েছিল বিজেপির রথযাত্রা কর্মসূচি। গণতন্ত্র বাঁচাও যাত্রার ক্ষেত্রেও ক্রমাগত বাধার মুখে পড়তে হয়েছিল বিজেপিকে। এবার উচ্চমাধ্যমিক পরীক্ষার মাঝে বিজয় সংকল্প বাইক ব়্যালি বের করার পরিকল্পনা করে গেরুয়া শিবির। যদিও উচ্চমাধ্যমিকের কারণে সেই মিছিলের অনুমতি দেয়নি পুলিশ। পরে রবিবার সকালে বিজেপির বাইক মিছিলের কর্মসূচিকে ঘিরে উত্তেজনা ছড়ায় জেলায় জেলায়। কলকাতার বিভিন্ন এলাকাতেও পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় বিজেপি কর্মীদের। দুর্গাপুরে মিছিলের উদ্বোধন করতে গিয়ে পুলিশের বাধার মুখে পড়েন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেখানে তিনি হুঁশিয়ারি দেন, “রাজ্যজুড়ে লক্ষাধিক বিজেপি কর্মী-সমর্থক বাইক নিয়ে বেরোবেন। আমরা দেখতে চাই, কতজনকে পুলিশ আটক করতে পারে। যেসব পুলিশ কর্মী মিছিল আটকাচ্ছেন, তাঁদের বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানাব।” 

Post a Comment

0 Comments