ads

ইসলাম শান্তির কথা বলে,ওআইসির সম্মেলনে গিয়ে বললেন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ I UBG NEWS

ওয়েব ডেস্ক : এই প্রথম মুসলিম রাষ্ট্রের সম্মিলিত জোট ওআইসির সম্মেলনে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছে ভারত। এদেশে একটা বিরাট সংখ্যক মুসলিম বাস করেন,আর সেকারণে ভারতকে ওআইসিতে নেওয়ার কথা উঠছিল বিভিন্ন মুসলিম রাষ্ট্রের পক্ষ থেকে।
এবার আবু ধাবি-তে অনুষ্ঠিত ওআইসি-র দুই দিনের সভায় অতিথি বক্তা হিসাবে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ কুরআন থেকে উদ্ধৃতি দেন। বিদেশ মন্ত্রী বলেন,’কুরআনে আল্লাহ বলছেন,’ধর্মের বিষয়ে বাড়াবাড়ি করবে না’।
কুরআন শরীফের সূরা হুজুরাতের আয়াত থেকে বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ বলেন,’আল্লাহ বলছেন,হে মানুষ, আমি তোমাদেরকে এক নারী ও এক পুরুষ থেকে সৃষ্টি করেছি আর তোমাদেরকে বিভিন্ন জাতি ও গোত্রে বিভক্ত করেছি। যাতে তোমরা পরস্পর পরিচিত হতে পার। তোমাদের মধ্যে আল্লাহর কাছে সেই অধিক মর্যাদাসম্পন্ন যে তোমাদের মধ্যে অধিক তাকওয়া সম্পন্ন। নিশ্চয় আল্লাহ তো সর্বজ্ঞ, সম্যক অবহিত।’
বিজেপির প্রভাবশালী কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজ বলেন,’ ইসলাম আক্ষরিক অর্থে শান্তির কথা বলে। আল্লাহর যে ৯৯ টি গুনধর্মী নাম তাতেও শান্তির কথা বলা হয়েছে। একইভাবে পৃথিবীর সব ধৰ্ম শান্তির কথা বলে।’
তিনি শিখ ধর্মের গুরু নানকের প্রসঙ্গ তুলে ধরেছেন। শান্তির জন্য বেদের কোথাও বলেন তিনি।
সুষমা স্বরাজ বলেন,’ প্রথম আল্লাহ আলো তৈরি দিয়েছেন, তারপর তিনি তার ক্ষমতা দিয়ে মানব জীবন গড়েছেন। এই একই আলোয় সারা পৃথিবী আলোকিত হচ্ছে, তাহলে কে ভালো আর কে খারাপ’?

Post a Comment

0 Comments