ads

বিষ খাইয়ে ভারতীয় সেনাদের হত্যার চক্রান্ত ফাঁস! I UBG NEWS

ওয়েব ডেস্কঃ  ভারতের কাছে পাকিস্তানের মুখ পুড়েছে আগেই। কিন্তু তাতেও স্বভাব বদলের ইঙ্গিত নেই ইসলামাবাদের। এতদিন সন্ত্রাসবাদীদের সামনে রেখ ছায়াযুদ্ধ চালিয়ে যাচ্ছিল পাক সেনারা।
এবার তাদের লক্ষ্য পড়েছে ভারতীয় সেনাদের রেশন বা মজুদ খাদ্য সামগ্রীর উপর। এক সূত্রের খবর এবার খাদ্যে বিষক্রিয়া ঘটিয়ে সেনাদের ক্ষতি করার ষড়যন্ত্র করছে। 
গোয়েন্দা সূত্রে খবর, সেনার জন্য মজুদ খাদ্য ও ব্যবহার্য সামগ্রীতে বিষক্রিয়া ঘটিয়ে এক্ষেত্রে জওয়ানদের ক্ষতি করার ষড়যন্ত্র করছে আইএসআই ও পাকিস্তান মিলিটারি ইন্টেলিজেন্স৷ 

নয়াদিল্লি সূত্রে খবর, এই মর্মে ইতিমধ্যে সাবধান করা হয়েছে উপত্যকার সেনাকে৷ বিশেষ করে ক্যাম্পগুলির নিরাপত্তা বাড়ানো হয়েছে৷ নিরাপত্তা বাড়ানো হয়েছে সেনার রেশন সামগ্রী যেখানে মজুদ থাকে, সেই স্থানের৷ এবং হেঁশেলের৷ যাতে কোনও অযাচিত ব্যক্তি সেখানে পৌঁছাতে না পারে, সেজন্য বিশেষ নজরদারির ব্যবস্থা করা হয়েছে৷ এমনকী, সেনা ক্যাম্পের বাইরেও সন্দেহভাজন কাউকে দেখলে সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে৷ জম্মু-কাশ্মীর, পাঞ্জাব-সহ সীমান্তবর্তী এলাকার সেনাকে সজাগ থাকার নির্দেশ দেওয়া হয়েছে৷ শুক্রবারই পাঞ্জাবের ফিরোজপুর থেকে এক পাক গুপ্তচরকে গ্রেপ্তার করেন বিএসএফ জওয়ানরা৷ স্থানীয় বিএসএফ ক্যাম্পে নজরদারি চালানোর অভিযোগে গ্রেপ্তার করা হয় ওই ব্যক্তিকে৷ জানা গিয়েছে, সকলের নজর এড়িয়ে বিএসএফ ক্যাম্পের ছবি তোলার চেষ্টা করে ধৃত৷ তার কাছ থেকে বহু গোপন নথি উদ্ধার হয়েছে৷ এবং ধৃত ব্যক্তি ছ’টি সন্দেহভাজন হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য বলে জানা গিয়েছে৷

প্রসঙ্গত, শত্রুদেশ পাকিস্তানে থেকে শুক্রবারই সুস্থ ভাবেই দেশে ফিরেছেন বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান৷ কিন্তু তাতেও ভারত-পাকিস্তান চাপানউতোরে ইতি ঘটেনি৷ সীমান্তে আগের মতোই সংঘর্ষবিরতি লঙ্ঘন করে চলেছে পাক সেনা৷ আন্তর্জাতিক মঞ্চে ইসলামাবাদকে আরও কোণঠাসা করতে তৎপর হয়ে উঠেছে নয়াদিল্লি। তবে শুধু কূটনৈতিক অস্ত্র প্রয়োগ করে বিশ্বের দরবারে পাকিস্তানের ভাবমূর্তি ছোট করাই নয়, পাকিস্তানকে সামরিকভাবে দুর্বল করার কৌশলও নিয়েছে মোদি সরকার। সেই মতোই ব্লু-প্রিন্ট তৈরি করছে সাউথ ব্লক। ইতিমধ্যেই পাকিস্তানের অস্ত্রভাণ্ডারের ‘অপব্যবহার’ বিশ্ব দরবারে তুলে ধরতে ভারত কাজ শুরু করে দিয়েছে। এ বিষয়ে নিজেদের দাবি আমেরিকার কাছে তথ্য প্রমাণ-সহ পেশ করছে নয়াদিল্লি।

Post a Comment

0 Comments