ads

“যুদ্ধ নয়, শান্তি চাই” বললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান | UBG NEWS

UBG NEWS, ওয়েব ডেস্ক : উরি,পাঠানকোট তারপর কাশ্মীরে ভারতীয় সৈন্যদের উপর যেভাবে পাকিস্তানের জঙ্গি সংগঠন একের পর এক হত্যা করেছে। তার জন্য বারবার ভারত সরকারের পক্ষ থেকে ইসলামাবাদ কে বলা হয়েছে যে তারা যেন জঙ্গি সংগঠন কে নিয়ন্ত্রণ করে এবং ভারত সব রকম আলোচনার জন্য প্রস্তুত।

কিন্তু সম্প্রতি ১৪ ই ফেব্রুয়ারি ভারতের কাশ্মীরের পুলওয়ামায় সেনাবাহিনীর গাড়িতে আত্মঘাতী বিস্ফোরণে শহীদ হন ৪২ জন ভারতীয় সৈনিক। কিন্তু তখনও কোন রকম গুরুত্ব দিতে না রাজ ছিল পাকিস্তান। 

গতকালের সার্জিক্যাল স্ট্রাইকে ভারতীয় বায়ুসেনা পাকিস্তানের তিনটি জঙ্গি ঘাঁটি ধ্বংস করে এবং প্রায় তিনশোর উপর জঙ্গি মারে যার ফলে কিছুটা হলেও চাপ বৃদ্ধি হয় পাকিস্তানের। আত্মঘাতী হামলার পিছনে পাকিস্থানের জঙ্গি সংগঠনের নাম উঠে আসে। সেই মাসুদকে গতকাল ইসলামাবাদের একটি সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে। এরপরে প্রশ্ন উঠছে মাসুদ আজহারের বিরুদ্ধে কেন কড়া ব্যবস্থা নিচ্ছে না পাকিস্তান।

সরাসরি যুদ্ধের জন্য প্রস্তুত বলে ভারত জানিয়ে দিয়েছেন কিন্তু পাকিস্তান কোন রকম ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারছে না। ফলে পাকিস্তান কে সব রকম চাপে ফেলতে ভারত তৈরি, নদীপথ পরিবর্তনের সাথে সাথে বাণিজ্য শুল্ক বাড়ানো এবং একের পর এক জঙ্গি সংগঠন ধ্বংস করে দেওয়া এছাড়া রাষ্ট্র সংঘের কাছে পাকিস্তানকে সন্ত্রাসবাদী তকমা দেওয়ার ফলে পাকিস্তান তীব্র অর্থ সংকটে ভুগছে।

এই মুহূর্তে আজ ইমরান খান দাবি করেছেন “যুদ্ধ নয় শান্তি চাই” এবং ভারতের সাথে আলোচনার টেবিলে বসতে কিন্তু এই মুহূর্তে দেখার বিষয় ভারত কি সত্যি আলোচনার টেবিলে বসবে নাকি ইমরান খান যতক্ষণ পর্যন্ত মাসুদ আজহার কে ভারতের হাতে তুলে দেওয়া দিছে ততক্ষণ পর্যন্ত পাকিস্তানের উপর চাপ সৃষ্টি করবে।

ভারতবর্ষের অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেছেন, মাসুদ-কে আমরা গুলি করে হত্যা করব যেভাবে আমেরিকা লাদেনকে হত্যা করেছিল।

Post a Comment

0 Comments