ads

মাধ্যমিক পরীক্ষার্থীর ব্যাগ থেকে বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য | UBG NEWS

UBG NEWS, দিনহাটা : মাধ্যমিক পরীক্ষার্থীর ব্যাগ থেকে বোমা উদ্ধার হওয়ার ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়ালো দিনহাটা শহরে। এদিন শহরের পাঁচমাথা মোড় এলাকা থেকে একজন মাধ্যমিক পরীক্ষার্থীর ব্যাগ থেকে বোমা উদ্ধার হয়।

জানা গিয়েছে, এদিন পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের ইসলামিক পরিচয় পরীক্ষা শেষে তিন বন্ধুর সাথে বাড়ি ফিরছিল দিনহাটা মহকুমার ওকড়াবাড়ি গ্রাম পঞ্চায়েতের মহেশ্বর এলাকার বাসিন্দা ওই ছাত্র। সেইসময় পাশের ছাত্ররা চিৎকার শুরু করতে থাকে যে ওই ছাত্রের ব্যাগের মধ্যে বোম রয়েছে।এরপরই আশে পাশের লোকজন ছুটে আসেন। খবর দেওয়া হয় পুলিশে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে দিনহাটা থানার পুলিশ। পরে ঘটনাস্থল থেকে ওই মাধ্যমিক পরীক্ষার্থীকে আটক করে থানায় নিয়ে যায় দিনহাটা থানার পুলিশ। ওই কিশোর মুন্সিরহাট ছাদেকিয়া হাই মাদ্রাসার মাধ্যমিকের ছাত্র। তার পরীক্ষার সেন্টার পড়েছিল দিনহাটা জোড়পাকুড়ি হাইস্কুলে। তবে তার ব্যাগে কয়টা বোমা পাওয়া গেছে তা এখন পর্যন্ত জানা যায় নি।

সূত্রে জানা গিয়েছে, পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। যদিও এই বিষয়ে পুলিশের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এই বিষয়ে মুন্সিরহাট ছাদেকিয়া হাই মাদ্রাসার প্রধান শিক্ষক মতিয়ার রহমান বলেন, “স্কুলে যখন লেখাপড়ার মধ্যে থাকে, তখন তো কখনও মনে হয় নি ছেলেটি এরকম একটা কাণ্ড বাধিয়ে ফেলতে পারে। এরপর আর বলার কিছু আছে, বলুন তো?”

দিনহাটার এই সামাজিক অবক্ষয়ের জন্য রাজনৈতিক কারণ তো আছেই সঙ্গে পুলিশ প্রশাসনের ভুমিকা নিয়েও উঠছে প্রশ্ন। পঞ্চায়েত নির্বাচন পর্ব মিটে যাওয়ার পরেও দিনহাটায় বোমা বন্দুকের বাড়বাড়ন্ত নিয়ন্ত্রন করতে পারে নি বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠছে। মুখ্যমন্ত্রীর নির্দেশের পর কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে ঠিকই। কিন্তু আজও যে অনেকটাই রয়ে গিয়েছে, তা স্কুল ছাত্রের ব্যাগে বোমা উদ্ধারের ঘটনায় প্রমাণিত।

Post a Comment

0 Comments