ads

পাক হানার আশঙ্কায় সরানো হল উরির বাসিন্দাদের | UBG NEWS

UBG NEWS, ওয়েব ডেস্ক : পাক গোলাবর্ষণের জেরে উরি জেলার দুই এলাকার বাসিন্দাদের অন্যত্র সরানো হল। বাসিন্দাদের সুরক্ষার স্বার্থেই এহেন পদক্ষেপ বলে জানা গিয়েছে। উরি জেলার কামালকোট নল্লাহ ও কালগি এলাকার বাসিন্দাদের বুধবার নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছ’টার পর ১২ থেকে ১৫ টি জায়গায় লাগাতার গোলাবর্ষণ চালায় পাকিস্তান। ওই এলাকাতেও কিছু গোলাবর্ষণ চালানো হয়েছে বলে খবর মিলেছে। যে ঘটনার পরই বাসিন্দাদের অন্যত্র সরানো হলো। উরিতে কম্যান্ড পোস্টে ভারত-পাকিস্তানের মধ্যে বাণিজ্য আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উরির পাশাপাশি রাজৌরি জেলাতেও বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে। নিয়ন্ত্রণরেখার ০ থেকে ৫ কিমি দূরত্বের মধ্যে সমস্ত সরকারি ও বেসরকারি স্কুল বুধবার বন্ধ রাখা হয়েছে। পঞ্চম,ষষ্ঠ ও সপ্তম শ্রেণির পরীক্ষা এদিন বাতিল করা হয়েছে। একথা জানিয়েছেন রাজৌরির জেলাশাসক। ওই পরীক্ষা কবে নেওয়া হবে, তা পরে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হবে।

মঙ্গলবার রাতে নিয়ন্ত্রণরেখায় লাগাতার গুলি ও বোমাবর্ষণ করে পাকিস্তান। জবাবি আক্রমণে পাঁচটি পাকিস্তানি পোস্ট ধ্বংস করে ভারতীয় সেনা। প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র লেফট্যানেন্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ জানিয়েছেন, জবাবি আক্রমণে পাকিস্তানে অনেকে হতাহত হয়েছে। গ্রামবাসীদের ঢাল করে তাঁদের বাড়ি থেকে মর্টার এবং মিসাইলও ছোড়ে পাক সেনা। এমনটাই দাবি করেছেন প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র। গ্রামবাসীদের টার্গেট করে পাক সেনা ১২০ মিমি মর্টার নিক্ষেপ করেছে বলে সূত্র মারফৎ জানা গিয়েছে। অন্যদিকে, গতকাল পাক গোলাবর্ষণের ঘায়ে জখম হয়েছেন পাঁচ ভারতীয় সেনা

বুধবার সকালে জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার নৌশেরা সেক্টর ও পুঞ্চে ভারতের আকাশসীমা লঙ্ঘন করেছে পাকিস্তান। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এমনই খবর। যদিও এখনও সরকারের তরফে এ প্রসঙ্গে কিছু জানানো হয়নি। ভারতীয় বায়ুসেনার তৎপরতায় শেষমেশ ফিরে যায় পাক যুদ্ধবিমান। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে আরও জানা গিয়েছে, পালানোর সময় পাক যুদ্ধবিমান থেকে বোমাবর্ষণ করা হয়েছে। যদিও বোমাবর্ষণের জেরে কোনও ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর মেলেনি।

Post a Comment

0 Comments