ads

মাধ্যমিক পরীক্ষা শেষ হওয়া মাত্রই ফলাফল প্রকাশের সময় ঘোষণা । UBG NEWS

UBG NEWS, নিউজ ডেস্ক :  মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে জুন মাসে, এমনটা জানাল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। লোকসভা নির্বাচনের পর প্রকাশিত হবে ফলাফল। জুন মাসের প্রথম সপ্তাহতেই রয়েছে তার সম্ভাবনা।


২২ ফেব্রুয়ারি শেষ হয়েছে মাধ্যমিক পরীক্ষা। এবছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ১০.৬৬ লক্ষ। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ কর্তৃপক্ষ জানিয়েছেন, 'মে মাস অবধি চলবে ১৭ তম লোকসভা নির্বাচন। যার ফলে সে সময় মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা যাবে না। আগামী শিক্ষাবর্ষে জুন থেকে শুরু হওয়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়গুলিতে ভর্তির কথা মনে রেখে পর্ষদ জুনের দ্বিতীয় সপ্তাহের মধ্যে ফলাফল ঘোষণা করার চেষ্টা করবে।'


কিভাবে জানা যাবে মাধ্যমিকের ফলাফল

পরীক্ষার্থীরা ফলাফল জানতে পারবে www.wbbse.org, www.wb.allresults.nic.in (এখনও চালু হয়নি), এবং www,examresults.net ওয়েবসাইটে। এছাড়া এসএমএসের মাধ্যমেও ফলাফল জানা যাবে। WB<space> <রোল নম্বর> পাঠিয়ে দিতে হবে 54242/ 56263/58888 নম্বরে।

গত বছর ১০ জুন প্রকাশিত হয়েছিল মাধ্যমিকের ফলাফল।এবছর প্রশ্ন ফাঁস রুখতে সুরক্ষা ব্যবস্থা বর্ধিত করা হয়েছিল পর্ষদের তরফ থেকে। পরীক্ষা হলে ফোন নিয়ে যাওয়ার অনুমতি ছিল না কারোরই, এমনকি পরিদর্শকদেরও নয়। তবু পরীক্ষা শুরু হওয়ার আধঘণ্টার মধ্যে হোয়াটসঅ্যাপে ঘুরে বেরিয়েছে প্রশ্নপত্র। টানা সাত দিনই প্রশ্নপত্র পাচার হওয়ার বেনজির ঘটনাটি ঘটেছে এ বছর। তদন্তে নেমে চারজন ছাত্রকে গ্রেফতার করেছে সিআইডি, কিন্তু এই ঘটনার মূল চক্রী কারা, তা এখনও জানা যায় নি। জল্পনা ছড়ায় যে পরীক্ষার শেষে পদত্যাগ করতে পারেন পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

সম্ভবত এর জেরেই নিরাপত্তা আরও বাড়াতে পরীক্ষা শুরুর সাতদিন আগে নতুন নিয়মের কথা জানিয়ে দিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছনোও বাধ্যতামূলক করল সংসদ।

Post a Comment

0 Comments