ads

মাসুদ পাকিস্তানেই রয়েছে, জানালেন পাক বিদেশমন্ত্রী | UBG NEWS

UBG NEWS, ওয়েব ডেস্ক : পুলওয়ামায় জঙ্গি হামলা। তার ঠিক পর থেকে যতদিন গড়িয়েছে বিশ্বের দরবারে ততই কোণঠাসা হয়েছে প্রতিবেশী দেশ পাকিস্তান। ভারতের তরফে পাকিস্তানকে বিশ্বের দরবারে একঘরে করে দেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে আগেই। পাকিস্তানের দাবি মতো, পুলওয়ামা ঘটনায় পাক যোগের প্রমাণপত্র পাকিস্তানের হাতে তুলে দিয়েছে ভারত। যেখানে স্পষ্ট জানানো হয়েছে জইশ প্রধান মাসুদ আজাহারের বিরুদ্ধে যেন দ্রুত ব্যবস্থা নেয় পাকিস্তান। ভারতের এই হুঁশিয়ারির পর এবার মাসুদকে নিয়ে বিবৃতি দিলেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি।

গোটা বিশ্বের কাছে মাসুদকে নিয়ে পাকিস্তানের যে মুখ পুড়েছে তা বলার অপেক্ষা রাখে না। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার পাক বিদেশমন্ত্রী কুরেশি জানান, পাকিস্তানেই রয়েছে জইশ প্রধান মাসুদ আজাহার। কিন্তু গুরুতর অসুস্থ সে। পাশাপাশি তিনি আরও জানান, মাসুদের শারীরিক অবস্থা এতটাই খারাপ যে বাড়ি থেকে বেরনোর মতো অবস্থায় নেই সে। বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে দেওয়া পাকিস্তানের এহেন বিবৃতিতে অবশ্য দমবার পাত্র নয় ভারত। মাসুদের গ্রেফতারি দাবি থেকে ভারত যে পিছু হঠবে না তা আগেই স্পষ্ট করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, পুলওয়ামা জঙ্গি হামলার ঘটনায় ৪২ জন সেনা জওয়ান শহীদ হয়, তার দায় স্বীকার করেছিল জইশ ই মহম্মদ জঙ্গি সংগঠন। এই সংগঠনের মূল মাথা পাকিস্তানী জঙ্গি জইশ ই মহম্মদ। তাকে আন্তর্জাতিক জঙ্গি তকমা দিতে এখন উঠেপড়ে লেগেছে ভারত। যেখানে মূল বাধা হয়ে দাড়িয়েছিল একমাত্র চিন। তবে বর্তমান পরিস্থিতিতে চিন আর বাধা তৈরি করবে কিনা তা নিয়েও স্পন্দেহ রয়েছে।

Post a Comment

0 Comments