ads

কোচবিহারে উচ্চ মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রের সামনে বিক্ষোভ দেখালো অভিভাবকরা | UBG NEWS

UBG NEWS, কোচবিহার : ঘড়ি নিয়ে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে বাধা দেওয়ায় উত্তেজনা ছড়াল কোচবিহার শহরের একটি পরীক্ষা কেন্দ্রের সামনে। ঘটনায় পরীক্ষা কেন্দ্রের সামনে রাস্তা আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন অভিভাবকরা। 

জানা গিয়েছে, সুনীতি একাডেমিতে কোচবিহার নিউটাউন গার্লস হাইস্কুল ও হিন্দি স্কুলের ছাত্রীদের উচ্চ মাধ্যমিক পরীক্ষা কেন্দ্র হয়েছে। 

অভিভাবকদের অভিযোগ, ঘড়ি এবং স্কুল ব্যাগ নিয়ে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে ঢুকতে বাধা দিচ্ছে স্কুল কর্তৃপক্ষ। তারা আরও জানান পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে ঘড়ি নিয়ে প্রবেশ করতে দেওয়া হোক। নাহলে তাদের পরীক্ষা দিতে অসুবিধা হবে। যারা বিজ্ঞান বিভাগের ছাত্রী তাদের অঙ্ক, ভৌতবিজ্ঞান, রসায়ন বিভাগের পরীক্ষার দিনে ক্যালকুলেটর নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দিতে হবে। এদিকে স্কুলের সামনে ফ্লেক্সে লেখা রয়েছে পরীক্ষার সময় ঘড়ি, ক্যালকুলেটর নিয়ে প্রবেশ করা যাবে না।

এদিকে, অভিভাবক-অভিভাবিকাদের বিক্ষোভের খবর পেয়ে ডিএসপি (ট্রাফিক) চন্দন দাসের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী সেখানে ছুটে যান। পরে পুলিশের আশ্বাসের পর বিক্ষোভ উঠে যায়। এদিকে বিক্ষোভের খবর পেয়ে সেখানে ছুটে আসেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের জেলা কনভেনার মানস ভট্টচার্য।

তিনি সাংবাদিকদের বলেন, এবার ডিজিট্যাল ঘড়ি ও ব্যাগ নিয়ে প্রবেশ নিষেধ রয়েছে। যেহেতু আমাদের এখানে পরিকাঠামো নেই কোনটা কি ঘড়ি। তাই স্কুলের শিক্ষিকারা বুঝতে পারেননি। সেটা নিয়ে অভিভাবকদের একটা অভিযোগ ছিল। সেই বিষয় নিয়ে স্কুল কতৃপক্ষের সাথে কথা বললাম। পরবর্তীদিন থেকে সেটা ঠিক হয়ে যাবে। তিনি আরও বলেন, অভিভাবকদের বুঝতে ভুল হয়েছে। নয়টার মধ্যে স্কুলের গেট খুলে দেওয়া হবে। কিন্তু এরকম নয় যে ৯ টার মধ্যেই প্রবেশ করতে হবে। তাঁরা নয়টার থেকে পৌনে দশটার মধ্যে স্কুলে প্রবেশ করতে পারবে বলে তিনি জানান।

Post a Comment

0 Comments