ads

পরীক্ষায় শূন্য দেওয়ায় অধ্যাপককে মারধর | UBG NEWS

UBG NEWS, ঘোকসাডাঙা : মাথাভাঙা ২ নম্বর ব্লকের ঘোকসাডাঙা বীরেন্দ্র মহাবিদ্যালয়ে অধ্যাপককে মারধরের ঘটনায় উত্তেজনা ছড়ালো এলাকায়। আক্রান্ত অধ্যাপকের নাম অমৃতকুমার শীল, তিনি ইতিহাস বিষয়ের অধ্যাপক।

অভিযোগ, প্রথমে ভারপ্রাপ্ত অধ্যক্ষের ঘরে ঢুকে অধ্যাপককে বাইরের একটি ঘরে ডেকে নেয় অভিযুক্তরা। সেখানে অধ্যক্ষ সহ অন্যান্য অধ্যাপকরাও যান। কিন্তু ৫ মিনিট অমৃতবাবুর সঙ্গে কথা বলার জন্য অন্য অধ্যাপকদের ঘর থেকে বেরিয়ে যেতে বলা হয়। তাঁরা বেরিয়ে গেলে অধ্যাপককে অশ্রাব্য ভাষায় গালিগালাজ, লাথি, কিল, ঘুষি মারে অভিযুক্তরা। আহত অমৃতবাবুকে অধ্যক্ষসহ অন্য অধ্যাপকরা ঘোকসাডাঙা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান।

ঘটনাটি মঙ্গলবার হলেও বুধবার রাতে অভিযোগ দায়ের হয় থানায়। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে ঘোকসাডাঙা থানার পুলিশ।

এই বিষয়ে আক্রান্ত অধ্যাপক অমৃতকুমার শীল জানান, অভিযুক্ত ছাত্ররা পরীক্ষায় উপস্থিত ছিল না। উপস্থিত না থাকলেও নম্বর দিতে হবে তেমন কোনও ইন্সট্রাকশন কর্তৃপক্ষ দেয়নি। সেইকারণে বেশ কয়েকজন ছাত্রের খাতায় কোনও নম্বর না দিয়েই তিনি খাতা জমা দেন। কিন্তু, রেজ়াল্ট বের হলে ওই ছাত্ররা ক্ষিপ্ত হয়। এর পর রাজু বিশ্বাস নামে এক বহিরাগতের নেতৃত্বে তারা চড়াও হয় তার উপর।

কোচবিহার কলেজের অধ্যাপক মৃদুল ঘোষ বলেন, "আমাদের জেলায় বা রাজ্যে যাতে এরকম ঘটনা না ঘটে সেই বিষয়ে আমরা ছাত্র এবং অধ্যাপকরা কলেজে শিক্ষার পরিবেশ বজায় রাখতে সচেষ্ট। যারা এই শিক্ষার পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে তাদের কঠোর শাস্তির দাবি রাখছি।"

Post a Comment

0 Comments