ads

ভারতের আকাশসীমা লঙ্ঘন করলো পাকিস্তানি যুদ্ধবিমান | UBG NEWS

UBG NEWS, ওয়েব ডেস্ক : মঙ্গলবার বালাকোটে এয়ার স্ট্রাইকের পর ভারতের আকাশসীমা লঙ্ঘন করল পাকিস্তান। জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার নৌশেরা সেক্টর ও পুঞ্চে ভারতের আকাশসীমা লঙ্ঘন করেছে পাকিস্তান। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনই খবর। যদিও এখনও সরকারের তরফে এ প্রসঙ্গে কিছু জানানো হয়নি। ভারতীয় বায়ুসেনার তৎপরতায় শেষমেশ ফিরে যায় পাক যুদ্ধবিমান।

এ ঘটনার জেরে জম্মু-কাশ্মীরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। শ্রীনগর, জম্মু, লেহ বিমানবন্দর বন্ধ রাখা হয়েছে। ‘‘আপৎকালীন পরিস্থিতিতে বিমান পরিষেবা বন্ধ রাখা হয়েছে’’, সংবাদসংস্থা পিটিআইকে একথা জানিয়েছেন এয়ারপোর্ট অথিরিটি অফ ইন্ডিয়ার এক আধিকারিক।

অন্যদিকে, মঙ্গলবার রাতে নিয়ন্ত্রণরেখায় লাগাতার গুলিবর্ষণ করে পাকিস্তান। জবাবি আক্রমণে ৫টি পাকিস্তানি পোস্ট ধ্বংস করে ভারতীয় সেনা। প্রতিরক্ষামন্ত্রকের মুখপাত্র লেফট্যানেন্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ জানিয়েছেন, জবাবি আক্রমণে পাকিস্তানে অনেকে হতাহত হয়েছে।

মঙ্গলবার সন্ধে সাড়ে ৬টা থেকে নিয়ন্ত্রণরেখায় ১২ থেকে ১৫টি জায়গায় লাগাতার গুলিবর্ষণ চালায় পাকিস্তান। এমনকি, গ্রামবাসীদের ঢাল করে তাঁদের বাড়ি থেকে মর্টার, মিসাইল ছোড়ে পাক সেনা। এমনটাই দাবি করেছেন প্রতিরক্ষামন্ত্রকের মুখপাত্র। গ্রামবাসীদের টার্গেট করে পাক সেনা ১২০ মিমি মর্টার নিক্ষেপ করেছে বলে সূত্র মারফৎ জানা গিয়েছে। অন্যদিকে, গতকাল পাক গোলাবর্ষণের ঘায়ে জখম হয়েছেন ৫ ভারতীয় সেনা জওয়ান। তাঁদের অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার ভোরে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে একাধিক জঙ্গি ঘাঁটি ধ্বংস করে ভারতীয় বায়ুসেনা। ভারতীয় বায়ুসেনার ১২টি ‘মিরাজ ২০০০’ বিমান জঙ্গি ঘাঁটি ধ্বংস করে। মঙ্গলবার ভোর সাড়ে তিনটে নাগাদ মিরাজ ২০০০ বিমান নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে এই অভিযান চালায়। হাজার কেজি বোমা নিক্ষেপ করে জঙ্গি ঘাঁটি ধ্বংস করা হয়।

Post a Comment

0 Comments