ads

কাশ্মীরের একাধিক জায়গায় সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের I UBG NEWS

২৬ ফেব্রুয়ারি : জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে আজ বিকেল সাড়ে পাঁচটা নাগাদ বিনা প্ররোচনায় গোলাবর্ষণ শুরু করে পাকিস্তান। পাশাপাশি মর্টার হামলাও চালায় পাকিস্তানি সেনা। নৌসেরা ছাড়াও আখনুর ও কৃষ্ণা ঘাঁটির আন্তর্জাতিক সীমান্ত (LOC) বরাবর একাধিক জায়গাতে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তানি সেনা। পালটা জবাব দিয়েছে ভারতীয় সেনাও। ঘটনায় ভারতীয় সেনার পক্ষ থেকে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।
 
গতবছর তিনহাজারেরও বেশি বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। আবার ১২ দিন আগে পুলওয়ামায় পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদের আত্মঘাতী হামলা। যেই হামলায় কমপক্ষে ৪০ জন জওয়ান শহিদ হন। তার জবাব দিতেই আজ ভোররাতে পাকিস্তান অধিকৃত কাশ্মীরে জইশ-ই-মহম্মদের জঙ্গিঘাঁটিতে অভিযান চালায় বায়ুসেনা। ১০০০ কেজি বোমা নিক্ষেপ করে জঙ্গিঘাঁটি সম্পূর্ণ ধ্বংস করে দেওয়া হয়। সূত্রের খবর, এই অভিযানে নিকেশ হয় ৩০০-র বেশি জঙ্গি।
 
প্রসঙ্গত, বায়ুসেনার অভিযানের পর তড়িঘড়ি বৈঠকে বসেছিল পাকিস্তানের জাতীয় নিরাপত্তা কমিটি। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ছিলেন সেই বৈঠকের নেতৃত্বে। বৈঠকের পর যে কোনও অবস্থার জন্য সেনা ও পাকিস্তানের সাধারণ মানুষকে তৈরি থাকতে বলেছিলেন ইমরান। এরপরই LOC-তে ব্যাপক গোলাবর্ষণ শুরু করে পাকিস্তান সেনা। ভারতীয় সেনাবাহিনীর ছাউনি টার্গেট করে এই হামলা চালানো হয়।

Post a Comment

0 Comments