ads

বেআইনি এয়ার হর্ন এর বিরুদ্ধে অভিযান চালালো কোচবিহার জেলা পুলিশ I UBG NEWS

অর্নাভ পাল,কোচবিহারঃ গাড়িতে বেআইনি ভাবে লাগানো এয়ার হর্ন এর বিরুদ্ধে অভিযানে নামলো কোচবিহার জেলা পুলিশ।  কোচবিহার মিনিবাস স্ট্যান্ডে অভিযান চালিয়ে সরকারি ও বেসরকারি  গাড়িতে বেআইনি ভাবে লাগানো এয়ার হর্ন খুলল কোচবিহার সদর ট্রাফিক পুলিশ। আজ বিকেলে কোচবিহার সদর ট্রাফিক পুলিশের উদ্যোগে ডিএসপি চন্দন দাসের নেতৃত্বে শহরের  মিনিবাস স্ট্যান্ডে অভিযান চালিয়ে গাড়ি গুলি থেকে এয়ার হর্ন খোলা হয়। এদিন বেসরকারি গাড়ী গুলির পাশপাশি বেশ কয়েকটি সরকারি গাড়িতেও অভিযান চালিয়ে সেগুলি গাড়ির থেকে এয়ার হর্ন খুলে দেওয়া হয়। চালালো
এদিকে রাজ্য সরকার যেখানে নির্দেশ দিয়েছেন কোনো প্রকার উচ্চ স্বর যুক্ত এয়ার হর্নগাড়িতে লাগানো যাবে না। তার পরেও কিভাবে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার মতো একটি সরকারি সংস্থার গাড়ীতে লাগানো রয়েছে এয়ার হর্ন। তবে কি রাজ্য সরকারে নির্দেশিকা কে বুড়ো আঙ্গুল দেখিয়েই জেলার বিভিন্ন রুটে যাত্রীদের নিয়ে গাড়ীতে এয়ার হর্ন লাগিয়ে যাতায়াত করছে সরকারি ও বেসরকারি বাস গুলি। পুলিশ সূত্রে জানা গেছে, এখনও পর্যন্ত প্রায় ৭০টি বাসের থেকে বেআইনি ভাবে লাগানো এয়ার হর্ন খুলে নেওয়া হয়েছে।
 
এবিষয়ে ডিএসপি ট্রাফিক চন্দন দাস বলেন-"উচ্চমাধ্যমিক পরীক্ষা চলছে আর এ দিকে দেখা যায় গাড়ি গুলি বিকট ভাবে হর্ন মেরে যাওয়া আসা করে। অন্য দিকে সরকারি নিয়ম অনু সাড়ে গাড়ি তে কোন প্রকার হর্ন ব্যবহার করা যাবে না। তাই আজ আমরা গাড়ি গুলির থেকে এই হর্ন গুলি খুলে নিয়েছি। পাশাপাশি গাড়ির চালক দের বলছি যাতে করে আর এই হর্ন তারা না ব্যবহার করে।"

Post a Comment

0 Comments