(LIVE UPDATES) মাথাভাঙায় আক্রান্ত ফরওয়ার্ড ব্লক প্রার্থী গোবিন্দ রায়, হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে | UBG NEWS

UBG NEWS, কোচবিহার : প্রতীক্ষা শেষ, অবশেষে শুরু ভোটের লড়াই৷ রাজ্যের আলিপুরদুয়ার ও কোচবিহার আসনে ভোটগ্রহণ শুরু৷ সকাল থেকেই ভোট গ্রহণ কেন্দ্র গুলিতে লম্বালাইন সাধারণ ভোটারদের৷ ভোটগ্রহণ ঘিরে বাংলার দুই কেন্দ্রে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী। পশ্চিমবঙ্গে এবার ‘নজিরবিহীন’ ভাবে ৭ দফায় ভোট করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। কোচবিহার ও আলিপুরদুয়ারে সুষ্ঠু ও অবাধ ভোট করতে তৎপর কমিশন।

বঙ্গের দুই কেন্দ্রের মধ্যে কোচবিহারে নির্বাচনে ১১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ১৮,১০,৬৬০ জন ভোটার। পাশাপাশি আলিপুরদুয়ার আসনে ৭ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ১৬,৪৩,৬১৬ জন ভোটার।


**মাথাভাঙায় আক্রান্ত ফরওয়ার্ড ব্লক প্রার্থী গোবিন্দ রায়, হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

কোচবিহার লোকসভা কেন্দ্রের মাথাভাঙ্গা মহকুমার পচাগড়ে আক্রান্ত হলেন কোচবিহার কেন্দ্রের ফরওয়ার্ড ব্লকের প্রার্থী গোবিন্দ রায়। ভেঙ্গে দেওয়া হল তাঁর গাড়ি। অভিযোগের তির তৃনমূল কংগ্রেসের দিকে। বামফ্রন্টের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়েছে নির্বাচন কমিশনে। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।


**যে সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনী নেই, সেখানে পুনর্নিবাচনের দাবি তুললেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক

কোচবিহারে ৩৫০ এর বেশি বুথে রিগিং হয়েছে বলে অভিযোগ করলেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। এর মধ্যে ১৬৬ টি বুথে পুনরায় নির্বাচনের দাবিও তুললেন তিনি। যেখানে কেন্দ্রীয় বাহিনী নেই, সেখানেই তৃণমূল রিগিং করেছে বলে অভিযোগ করেন তিনি। তবে সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন তৃণমূল নেতা তথা মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।


**কোচবিহারের শীতলকুচিতে মহিলা ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে


**বক্সিরহাটে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ

বক্সিরহাটে একটি বুথে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ। খবর পেয়ে এল কেন্দ্রীয় বাহিনী। আলিপুরদুয়ারের নাগরাকাটায় একটি বুথে ছাপ্পা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।


**কোচবিহারের সিতাইয়ে বিজেপির এজেন্টকে অপহরণের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।


**কোচবিহারের শীতলকুচিতে মহিলা ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।


**দিনহাটার মাতলাহাটে বোমাবাজির অভিযোগ

কোচবিহারের দিনহাটার মাতালহাটে বিজেপি সমর্থকদের ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। প্রতিবাদে পথ অবরোধ বিজেপির। তৃণমূলের বিরুদ্ধে বোমাবাজিরও অভিযোগ করেছে বিজেপি। অভিযোগ অস্বীকার করে পাল্টা বিজেপির বিরুদ্ধেই মারধরের অভিযোগ করেছে তৃণমূল। বিশাল বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


**কোচবিহার ও আলিপুরদুয়ারে ভোটের হার

প্রথম দু’ঘণ্টায় কোচবিহারে ভোট পড়েছে ১৭.৮৯ শতাংশ। আলিপুরদুয়ারে ভোট পড়েছে ১৮.৩৫ শতাংশ। কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া নির্বিঘ্নে ভোট চলছে, জানাল নির্বাচন কমিশন।


**মাথাভাঙায় ফের উত্তেজনা

মাথাভাঙায় বিজেপি এজেন্টকে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। এ ঘটনা প্রসঙ্গে প্রিসাইডিং অফিসার বলেন, ‘‘তৃণমূলের লোকেরা এসে বলেন কোনও বিরোধী এজেন্ট থাকবেন না। আমি বাধা দিই। তারপর বাহিনীকে ডাকি।’’


**ইভিএম বিকল! রবীন্দ্রনাথ ঘোষকে ফোন মমতার

ইভিএম বিকল নিয়ে তৎপর মমতা। রবীন্দ্রনাথ ঘোষকে ফোন করে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইভিএম বিকল হওয়ায় যাঁরা ভোট দিতে পারেননি, তাঁরা কি ভোট দিতে পেরেছেন? ইভিএম কি ঠিক করা হয়েছে? রবীন্দ্রনাথ ঘোষের থেকে জানতে চান মমতা। একটি কেন্দ্রে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। প্রসঙ্গত, ‘‘প্রচুর ইভিএম খারাপ’’ বলে দাবি করেছেন মন্ত্রী। একইসঙ্গে তাঁর আরও অভিযোগ, ‘‘ইভিএম বিকল হওয়ায় বহু ভোটার বিরক্ত হয়ে ফিরে গিয়েছেন। চক্রান্তের গন্ধ পাচ্ছি। কমিশনকে ফোন করেও সাড়া মেলেনি।’’


**তুফানগঞ্জে বিজেপির কার্যালয়ে ‘ভাঙচুর’

ভোটের দিন তুফানগঞ্জেও অশান্তি। ধলপলে বিজেপির নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার করেছে শাসকদল।


**ইভিএমে কারচুপির অভিযোগ রবীন্দ্রনাথ ঘোষের

কোচবিহারের একাধিক বুথে ইভিএম বিকল বলে দাবি মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের। ইভিএম বিকল প্রসঙ্গে মন্ত্রীর অভিযোগ, ‘‘জেলায় একাধিক ইভিএম খারাপ। ইভিএমে কারচুপি করা আছে। চক্রান্তের গন্ধ পাচ্ছি। কমিশনকে ফোন করে পাওয়া যায়নি। জেলাশাসককে অভিযোগ জানিয়েছে। ইভিএমে অব্যবস্থা চলছে। ইভিএম খারাপ হওয়ায় বহু ভোটাররা বিরক্ত হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন।’’


**মাথাভাঙায় ‘আক্রান্ত’ তৃণমূলের পঞ্চায়েত প্রধান

মাথাভাঙায় ভোটের আগে অশান্তি। তৃণমূলের পঞ্চায়েত প্রধানের উপর হামলার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। হামলায় জখম হয়েছেন পঞ্চায়েত প্রধান-সহ ৩। হামলার অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। এ ঘটনার রিপোর্ট চাইল নির্বাচন কমিশন।


**দিনহাটায় বিজেপি – তৃণমূল সংঘর্ষ,
ভোটারদের মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধ