বাদ গেলেন পার্থ, কোচবিহারে তৃণমূলের নতুন মুখ পরেশ অধিকারী | UBG NEWS

UBG NEWS, কোচবিহার : শেষ পর্যন্ত লোকসভা ভোটের প্রার্থী তালিকা থেকে বাদ গেলেন তৃণমূল কংগ্রেসের বিদায়ী সাংসদ পার্থ প্রতিম রায়। তাঁর জায়গায় আসন্ন লোকসভা নির্বাচনে কোচবিহার জেলার তৃণমূল কংগ্রেসের প্রার্থী করা হল পরেশ চন্দ্র অধিকারীকে।
সম্প্রতি ফরওয়ার্ড ব্লক ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেন পরেশ চন্দ্র অধিকারী। তাঁকে চ্যাংরাবান্ধা উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান করা হয়। শোনা যায় সাংসদ প্রার্থী পদের শর্তেই নাকি তাকে দলে নিয়েছিলেন জেলা সভাপতি রবীন্দ্র নাথ ঘোষ। তাই তাঁকে কোচবিহার ১ নং লোকসভা আসনে প্রার্থী করল তৃণমূল কংগ্রেস।
শুধু তাই নয়, এদিন তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা তালিকা ঘোষণা করার সময় পার্থ প্রতিম রায় কে বাদ দেওয়ার প্রসঙ্গে বলতে গিয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উল্লেখ করেন, যদি পার্থ দলে থাকে তাঁকে অন্য কোন দায়িত্ব দেওয়া হবে। দলনেত্রী কারও প্রসঙ্গে এমনটা না বললেও পার্থ প্রতিম রায় প্রসঙ্গে কেন এমনটা বললেন, তা নিয়েও কোচবিহারের রাজনৈতিক মহলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তাহলে কি মমতা বন্দ্যোপাধ্যায় পার্থ প্রতিমের অন্য দলে যাওয়ার কোন সম্ভাবনার কথা জানতে পেরছেন, এমনটাই আশঙ্কা করছে জেলার রাজনৈতিক মহল।
তবে প্রার্থী তালিকা থেকে বাদ যাওয়ার পরও পার্থ প্রতিম রায় বলেন, ২০১৬ থেকে এতদিন দল আমাকে সুযোগ করে দিয়েছেন তার জন্য দলের কাছে আমি কৃতজ্ঞ। আমি তৃনমূলের একনিষ্ট কর্মী হয়েই থাকবো। প্রচারে সহযোগিতা করবো।
তবে এভাবে পার্থ কে সরানোর জন্য জেলা তৃনমূলে ব্যাপক প্রভাব পড়তে পারে বলেই অনুমান করছে রাজনৈতিক মহল। দাবি যুব সংগঠন এবার ঝুঁকতে পারে নিশীথের হাত ধরে। কেউ কেউ আবার মনে করছেন কোচবিহার আসন হাতে তুলে বিজেপি কে দিয়ে দিলেন তৃনমূল নেত্রী। তবে বাম থেকে আশা পরেশ কোচবিহারের মাটিতে কতটা নিজের প্রচারে সফলতা পাবে সেটাই এখন দেখার। ২০০৬ -১১ সালে বাম মন্ত্রী সভায় খাদ্যমন্ত্রী ছিলেন পরেশ বাবু। বাম দক্ষতায় কি জোড়া ফুল ফুটবে রাজ্যের ১নং লোকসভা আসনে ?