কোচবিহারের পুলিশ সুপার বদলি নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে | UBG NEWS

UBG NEWS, কোচবিহার : ভোটের এক দিন আগে কোচবিহারের পুলিশ সুপার বদলি নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে। এই সিদ্ধান্তের বিরুদ্ধে এক দিকে যখন কমিশনের দ্বারস্থ হচ্ছে তৃণমূল, তখন অন্য দিকে পালটা হুঁশিয়ারি দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

মঙ্গলবার সন্ধ্যায় কোচবিহারের পুলিশ সুপার অভিষেক গুপ্তাকে বদলির নির্দেশ দেয় নির্বাচন কমিশন। তাঁর বদলে দায়িত্ব পান অমিত কুমার সিংহ। এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল।

এসপি অপসারণের প্রতিবাদ জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিচ্ছে তৃণমূল। বৃহস্পতিবার দিল্লিতে নির্বাচন কমিশনের সদর দফতরে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধিদল। সেই দলে থাকবেন ডেরেক ও’ব্রায়েন, সুখেন্দুশেখর রায়, চন্দন মিত্র।

উল্লেখ্য, অভিষেক গুপ্তার নামে কিছু দিন আগেই কমিশনে অভিযোগ জানায় বিজেপি। কোচবিহার রাসমেলা ময়দানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা থেকে অভিষেক গুপ্তার বিরুদ্ধে প্রকাশ্যে পক্ষপাতিত্বের অভিযোগ জানান মুকুল রায়ও। সেই অভিযোগের ভিত্তিতে এ দিন কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে। যদিও তৃণমূলের অভিযোগ, বিজেপির ‘মিথ্যে অভিযোগের’ ভিত্তিতে এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

অন্য দিকে এই নিয়ে পালটা সুর চড়িয়েছেন বিজেপি রাজ্য সভাপতিও। হুঁশিয়ারির সুরে তিনি বলেন, “রোজ একটা করে পুলিশের উইকেট পড়ছে। ভোটের আগে কোচবিহারের এসপিকে আনন্দ করতে না দিয়ে নির্বাচন কমিশন গ্যারেজ করে দিয়েছে। পুলিসের দাদাগিরি চলবে না। তা হলে প্যাক করে পাঠিয়ে দেওয়া হবে।”

সব মিলিয়ে প্রথম দফার ভোট শুরু মাত্র কয়েক ঘণ্টা আগে পুলিশ বদলি নিয়ে উত্তপ্ত রাজ্য রাজনীতি।