Ad
দক্ষিণ দিনাজপুররায়গঞ্জশিলিগুড়ি

প্রতিবন্ধীদের সরকারী ভাবে জায়গা প্রদান করার পর সেই জমি দুস্কৃতিরা দখল করে নেওয়ার অভিযোগে সড়ক অবরোধ করে বিক্ষোভ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনীর

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ব্যুরো : প্রতিবন্ধীদের সরকারী ভাবে জায়গা প্রদান করার পর সেই জমি দুস্কৃতিরা দখল করে নেওয়ার অভিযোগে রায়গঞ্জে শিলিগুড়ি মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনী।

এদিন কয়েকশো প্রতিবন্ধী এই আন্দলনে সামিল হয়। তাদের অভিযোগ, ২০১০ সালে রাজ্য সরকার প্রতিবন্ধীদের জন্য উত্তরদিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকে চান্দোল এলাকায় জমি প্রতিবন্ধীদের স্বনির্ভর করার লক্ষে দিয়েছিলো সরকার।

Ad

সেই জমি কালিয়াগঞ্জের ১১ জন দুস্কৃতি দিনের পর দিন দখল করে নেয়। জেলা শাসক, পুলিশ প্রশাসন এমনকি মুখ্য মন্ত্রীর কাছে চিঠি করে অভিযোগ জানানো হয়েছে। জেলা সকলকে লিখিত আকারে জানালে জেলাশাস এসডিওকে দখলমুক্ত করতে আদেশদেন বলে অভিযোগ।

কিন্তু এস ডিও সহ স্থানীয় পুলিশ প্রশাসন এই ব্যাপারে কোন উদ্যোগই নিচ্ছে না। স্থানীয় পুলিশকে অভিযোগ জানাতে গেলে উল্টো পুলিশ প্রতিবন্ধীদের মিথ্যা মামলা করে তাদের গ্রেপ্তার করছে।

প্রতিবন্ধীদের ওপর পুলিশ বিভিন্ন ভাবে চোখ রাঙাচ্ছে।ফলে দিনের পর দিন জমি মাফিয়ারা তাদের সরকারী দেওয়া জমি দখল করে নিচ্ছে। তাদের নামে অভিযোগ করলেও পুলিশ তাদের বিরুদ্ধে কোন আইন প্রয়োগ করছে না।

বারে বারে জমি মাফিয়ারা ফোনে প্রানে মেরে ফেলারও হুমকী দিচ্ছে বলে অভিযোগ। প্রশাসনকে বারংবার জানানোর পরেও কোন সরাহা না হওয়ায় আজকে জাতীয় সড়ক অবরোধ করতে বাধ্য হয়েছে।

রায়গঞ্জে শিলিগুড়িমোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধের ফলে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। ঘটনাস্থলে ছুটে আসে রায়গঞ্জ থানার পুলিশ।পরে পুলিশি আশ্বাসে অবরোধ তুলে নেয় আন্দোলনকারীরা।

আরও পড়ুন