বেহাল রাস্তা সংস্কারের দাবীতে পথ অবরোধ করে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

ইউবিজি নিউজ ডেস্ক : বেহাল রাস্তা সংস্কারের দাবীতে পথ অবরোধ করে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখালো গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে রায়গঞ্জের ১০ নম্বর মাড়াইকুড়া গ্রামপঞ্চায়েত অন্তর্গত দেবীনগর বেলতলা এলাকায়। বাসিন্দাদের অভিযোগ, দেবীনগর বেলতলা এলাকা থেকে মাড়াইকুড়া এলাকা পর্যন্ত দীর্ঘ দুই কিলোমিটার রাস্তা দীর্ঘদিন থেকে বেহাল দশায় অবস্থায় পরে রয়েছে। অল্প বৃষ্টি হলেই রাস্তায় জল জমে থাকায় রাস্তা দিয়ে চলাচল করা সম্ভব হয় না।

এর আগেও এই রাস্তা নিয়ে গ্রামবাসীরা পথ অবরোধ করলে প্রশাসন থেকে আশ্বাস দেওয়ার পরেও প্রায় এক বছর পেরিয়ে গেলেও প্রাশাসন কোন উদ্যোগ নেয়নি। প্রশাসন এই ব্যাপারে পুরোপুরি উদাসীন। প্রশাসনের ওপর ক্ষোভ উগরে দিয়েছেন গ্রামবাসীরা। তাই তারা সকাল থেকেই রাস্তা অবরোধ করে জায়গায় জায়গায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকে। তাদের দাবী অবিলম্বে প্রশাসনকে রাস্তা সংস্কার করতে হবে।

গ্রামবাসীদের আরো অভিয়োগ, ভোটের সময় এলে নেতা নেত্রীরা রাস্তার জন্য শুধু প্রতিশ্রুতি দিয়ে যান। কিন্তু ভোট পেরিয়ে গেলে তাদের আর দেখা মেলে না। অবিলম্বে রাস্তা সংস্কার না হলে আগামীতে ভোট প্রদান থেকে বিরত থাকবেন বলে জানিয়েছে গ্রামবাসীরা। অন্যদিকে স্থানীয় তৃনমুল পঞ্চায়েত সদস্যা কনিকা সরকার জানিয়েছেন, গ্রামবাসীদের অভিযোগ সত্যতা স্বীকার করে জানিয়েছেন, রাস্তার অবস্থা দীর্ঘদিন দিন ধরে বেহাল দশায় রয়েছে। পঞ্চায়েতকে বারংবার জানিয়েও রাস্তার কাজ হচ্ছে না। কি কারনে হচ্ছে না তা বুঝতে পারছেন না। তবে এই রাস্তার জন্য গ্রামবাসীদের সত্যি অসুবিধা সম্মুখীন হতে হচ্ছে। তিনি আরো জানিয়েছেন, গ্রামবাসীদের চলাচলের অসুবিধা হলে ভোট বয়কট তো করবেই। তবে এই ব্যপারে তিনি আবার পঞ্চায়েতের সাথে কথা বলবেন।

অন্যদিকে বিজেপি জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ি বলেন, গ্রামবাসীরা দীর্ঘদিন ধরে এই রাস্তার সমস্যায় ভুগছেন। প্রশাসনের কাছে আস্তা হারিয়ে তারা আজ রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাচ্ছে। জেলার গ্রামগঞ্জে এধরনের রাস্তা অনেক রয়েছে। শাসকদল ক্ষমতা থাকার সত্বেও কোন কাজ করছে না।